23 February, 2018

যে ৬ টি কারণে আলিএক্সপ্রেস থেকে কেনাকাটা করা উচিত

best ali express shopping ali alap

পণ্যের দাম কম:
আলিএক্সপ্রেসে যে কোন পণ্য সস্থায় পাওয়া যায়। যেহেতু সরাসরি চায়নার সেলারদের কাছ থেকে পণ্য কেনা হয় কাজেই দেশের বাজার থেকে পণ্যের দাম আসলেই অনেক কম হয়ে থাকে। এত কম দামে আর কোন ওয়েবসাইটে সাধারণত পণ্য পাওয়া যায় না। এর পাশাপাশি প্রতিদিনই অসংখ্য পণ্যে ডিসকাউন্ট দেয়া হয়ে থাকে এবং কুপন ব্যবহার করেও ছাড় পাওয়া যায়। বিশেষ দিনগুলোতে যেমন: আলিএক্সপ্রেস প্রতিষ্ঠা বার্ষিকী, ১১.১১ গ্লোবাল শপিং ফেস্টিভ্যালে বিরাট মূল্যছাড় এবং আরো বিভিন্ন অফার দেয়া হয়।

বিশ্বস্ত প্লাটফর্ম:
ফেসবুকে, ইন্টারনেটে কিছু মানুষের কাছে হয়ত আলিএক্সপ্রেস নিয়ে বাজে মন্তব্য শুনে থাকবেন। আসলে কিছু কাস্টমার নিজেদের বোকামি, অসাবধানতা ও আলিএক্সপ্রেসের নিয়ম কানুন সঠিকভাবে না জানার কারণে এসব খারাপ অভিজ্ঞতার মুখোমুখি হয়।

আলিএক্সপ্রেসে নিয়ে সকল তথ্য, পরামর্শ পাবেন আলিআলাপ ওয়েবসাইটে

আলিএক্সপ্রেস খুবই বিশ্বস্ত একটি ওয়েবসাইট। যে কোন প্রতারণা, ধুকাবাজি রোধ করতে আলিএক্সপ্রেস কর্তৃপক্ষ পলিসি তৈরী করে রেখেছে এবং কাস্টমারদের সর্বোত্তম সার্ভিস দিতে এসব পলিসি তারা কঠোরভাবে মেনে চলে। কোন সেলার পলিসির বাইরে গিয়ে কিছু করলে এমনকি সেলারের স্টোর পর্যন্ত ডিলিট করে দেয়া হয়।

কাস্টমারদের অর্থের নিরাপত্তা দিতে রিফান্ড, রিটার্ন পলিসি রয়েছে। যেন কোন সেলার প্রতারণা করে অর্থ হাতিয়ে নিতে না পারে তাই এসব পলিসির আওতায় পণ্যের গুনগত মান ও অর্থের নিরাপত্তা নিশ্চিত করা হয়।

aliexpress cheap product BD

লক্ষ লক্ষ পণ্য:
বিশ্বের অন্যতম বৃহৎ অনলাইন মার্কেটপ্লেস আলিএক্সপ্রেসে রয়েছে মিলিয়ন মিলিয়ন প্রোডাক্ট। এমাজনের মত এখানেও প্রায় সব ক্যাটেগরির পণ্যই পাবেন। শুধুমাত্র একটু কষ্ট করে আপনার দরকারি জিনিসটি খুঁজে নিতে হবে। বিশেষত জুয়েলারী, কসমেটিক্স, ইলেকট্রনিক্স পণ্য, হাত ঘড়ি, মোবাইল এক্সেসরিস এর জন্য বাংলাদেশীদের কাছে আলিএক্সপ্রেস বেশি জনপ্রিয়।

"আলিএক্সপ্রেসের মাধ্যমে চায়না থেকে ইমপোর্ট করে ব্যবসা করতে পারেন।" 


বাল্ক অর্ডার করা যায়:
কম খরচে পাইকারি দামে পণ্য কেনার পাশাপাশি বাল্ক অর্ডার করারও সুযোগ আছে। আপনি চাইলে ১ টি পণ্যও অর্ডার করতে পারেন আবার বেশি পরিমাণও অর্ডার করতে পারেন। বাল্ক অর্ডার করলে সেলারগণ ডিসকাউন্ট, গিফট, কুপনসহ নানারকম সুবিধা দিয়ে থাকে। হোলসেলে এভাবে পণ্য এনে দেশে ব্যবসা করারও সুযোগ আছে। আপনারা হয়ত দেখে থাকবেন ইতিমধ্যে আমাদের দেশে অনেক পেইজ, ওয়েবসাইট এভাবে ব্যবসা করছে।


শিপিং খরচ কম:
শিপিং চার্জ এত কম দেখে অবাক হতে হয়। অধিকাংশ পণ্যই কোন শিপিং কষ্ট না দিয়েই (ফ্রি শিপিং) আনা যায়। মাত্র ১-২ ডলার খরচ করে অনেক ক্ষেত্রে ১০ দিনের মধ্যেই পণ্য হাতে পাওয়া যায়।

কম খরচে ২টি ভাল শিপিং মেথড:
চায়না পোস্ট রেজিস্টার্ড এয়ার মেইল: ১-২ ডলার
আলিএক্সপ্রেস স্ট্যান্ডার্ড শিপিং: ১-৩ ডলার

মনে পরে গেল, একবার ৩০ টাকার একটি পণ্য আমি কোন শিপিং চার্জ না দিয়েই এনেছিলাম। ঢাকা থেকে একটি পণ্য দেশের যে কোন স্থানে পাঠাতে গেলেও ৫০-১০০ টাকা লাগে।

শিপিং মেথড নিয়ে অন্য একটি পোস্টে বিস্তারিত লিখব, ইনশা আল্লাহ।

সহজ পদ্ধতি:
আলিবাবা গ্রুপের আওতাধীন হওয়ায় যাত্রা শুরুর পর থেকেই আলিএক্সপ্রেস প্রতিনিয়ত তাদের সার্ভিসকে আরো উন্নত ও সহজতর করছে।

বিভিন্ন সুবিধা সম্বলিত  চমৎকার একটি মোবাইল এপ রয়েছে আলিএক্সপ্রেসের, এই এপটির মাধ্যমে খুব সহজেই অর্ডার করা যায়। শুধুমাত্র একটি মাস্টারকার্ড থাকলেই যে কোন সময় কেনাকাটা করতে পারছেন। বিশ্বের যে কোন দেশ থেকে ঘরে বসে ওয়েবসাইটে সার্চ  করে পণ্য অর্ডার করলেই সেটি আপনার হাতে পৌঁছে যাচ্ছে।

আলিএক্সপ্রেস নিয়ে আপনারা আর কি কি জানতে চান, কমেন্টে জানান। 
আলিএক্সপ্রেস থেকে শপিং করার আর কোন সুবিধা আপনি জানেন কি ? পোস্টটি ভাল লাগলে অবশ্যই ফেসবুকে শেয়ার করুন। 

বাংলাদেশের সবার জন্য আলিএক্সপ্রেসের সহজ একটি পেমেন্ট মেথড:
সহজ উপায়ে মাস্টারকার্ড করুন বাংলাদেশ থেকে 

যাদের মাস্টারকার্ড নেই তারা চাইলে আমাদের ফেইসবুক গ্রুপের মাধ্যমেও আলিএক্সপ্রেস থেকে অর্ডার করতে পারেন। 
Ali Vai Express
facebook.com/groups/AliVaiExpress

3 comments:

  1. আমি ৪০টার মত জুয়েলারি কিনতে চাই আলিএক্সপ্রেস থেকে। সেক্ষেত্রে কি কাস্টমস বৈদেশিক শুল্ক দিতে হবে? রেট টা কত?

    ReplyDelete
  2. আমি একটি মিনি অয়েল মেশিন কিনতে চাই আপনারা সংগ্রহ করে দিতে পারবেন?০১৭৭৭৯১০১১০যোগাযোগ করবেন

    ReplyDelete
    Replies
    1. আপনি একটু কষ্ট করে আমাদের গ্রুপে প্রোডাক্ট লিংকটি পোস্ট করুন। পোস্ট করার সময় আমার নাম উল্লেখ করে দিয়েন। তাহলে আমি রিপ্লে দিব।
      https://www.facebook.com/groups/AliVaiExpress

      Delete